সম্পাদকীয়



 সম্পাদকীয়


"বিজয় দিবস- ১৬ই ডিসেম্বর" বাংলাদেশের  ইতিাসের একটি বিশেষ দিন, যা প্রতিবছর রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদ্‌যাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। 



বিজয়ের মাসে, বাংলাদেশের স্বাধীনতার "সূবর্ণজয়ন্তী" উপলক্ষে "সুঁই-সুতা" এর বিজয় সংখ্যা প্রকাশিত হচ্ছে  -- এটা অনেক আনন্দের ব্যাপার আমাদের সকালের জন্য । এটা সুঁই সুতার ১১তম সংখ্যা এবং সেই সাথে ৩য় শিল্প প্রদর্শনী।সুঁই সুতার প্রত্যেক সদস্যের নিরলস প্রচেষ্টা,শ্রম এবং ক্যাম্পাসের সব অনুজদের ভালোবাসায় বিজয় সংখ্যা প্রকাশিত। আমরা কৃতজ্ঞ আমাদের সম্মানিত অধ্যক্ষ মহোদয় এবং অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের প্রতি যাদের অনুপ্রেরণা আর পরামর্শ, অনুমতি ছাড়া আমরা এই সংখ্যা প্রকাশ করতে ব্যর্থ হতাম।


অতএব সুঁই-সুতার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংযুক্ত সকলকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

সকল সার্স্টেশিয়ানদের প্রতি শুভ কামনা জানাই। 


প্রসেনজীৎ পাল

সম্পাদকঃসুঁই-সুতা,৭ম ব্যাচ।

No comments

ভালোবাসি কি বলতেই হবে?

 ভালোবাসি কি বলতেই হবে? -মহিমা মাঝরাতে রাস্তায় হাঁটবো; কোনো এক নিয়ন-আলোতে ভালোবাসা কুড়াতে... আমাদের দিগন্তটা কোথায় হবে? জোস্নায় শেষ হবে তোহ?...

Theme images by konradlew. Powered by Blogger.