প্রিয় ৫ম ব্যাচ

5th Batch
SARSTEC 5th Batch
"কেন বাড়লে বয়স,
ছোট্ট বেলার বন্ধু হারিয়ে যায়?
কেন হারাচ্ছে সব?
বাড়ছে ভিড়, হারানোর তালিকায়?"
( গানঃ শায়ান)

বয়স বাড়লে, শুধু ছোট্ট বেলার বন্ধু না, সব প্রিয়জনই হারিয়ে যেতে শুরু করে। এই তো মাত্র কয়েক বছর আগে, ৯৫টি নতুন মুখের পদার্পন হয়েছিল এই ক্যাম্পাসে।

যাদের কারও কারও হয়তো ইচ্ছা ছিল ইঞ্জিনিয়ার হওয়ার, আাবার কারও হয়তো সেই ইচ্ছা ছিল না।

তাদের মনে ছিল অনেক কৌতুহল -- বিশ্ববিদ্যালয় জীবন না জানি কেমন হয়? অনেকখানি সংশয় -- একটি অচেনা পরিবেশে অসংখ্য অপরিচিত মানুষের মাঝে, কিভাবে নিজেকে মানিয়ে নেওয়া যায় ? একটা গোপন আল্হাদ -- মনের মতোন বন্ধু পাবো তো? চোখে অনেক স্বপ্ন -- এটা করবো, সেটা করবো, এখানে যাবো, সেখানো ঘুরবো, নিজের ইচ্ছে মতোন চলবো।

সময়ের সাথে সাথে তাদের সংশয় কেটে গেছে। একটা অচেনা পরিবেশ আর অসংখ্য পরিচিত মানুষকে তারা আপন করে নিয়েছে। পরিবর্তন হয়েছে তাদের চিন্তাধারারও৷ রং পাল্টেছে তাদের স্বপ্নের। জীবন ঝুলিতে জমা পরেছে অনেক স্মৃতি আর অভিজ্ঞতা।

সময়ের গাড়ির আবার বড্ড তাড়া। কয়েক বছর যেতে না যেতেই, আবার তাড়া দিতে শুরু করেছে। এবার আবারও পাড়ি জমাতে হবে নতুন ঠিকানায়। ছুটতে হবে নতুন স্বপ্ন পূরণের লক্ষ্যে। কৌতুহলও বেড়ে গিয়েছে বহুগুণ -- এবার কর্মজীবনটাকে জানতে হবে।

সময়ের সাথে সাথে, রোজ এভাবেই সামনের দিকে ছুটে চলে মানুষ। পিছনে পরে হয়, তার পুরোনো সময়, পুরোনো জীবন।

সময়ের সাথে তাল মিলিয়ে, স্বপ্নকে জয় করতে এবার কর্মজীবনের গাড়িতে চড়বে আবর্ত ৯৫! শুভকামনা তাদের এই নতুন যাত্রাপথের জন্য।


Priya Pithila



ফারাজানা আলম পিয়া
৭ম ব্যাচ,
ডিপার্টমেন্টঃ এ্যপারেল ইঞ্জিনিয়ারিং

No comments

পুতুল

ছিলাম উদার মানবিকতা, হলাম বিশ্ব বর্বরতা। কারণটা না হয় থাক গোপনীয়তা, সবই তোমার অবদান ওগো অপরিচিতা। হঠাৎ বিশ্ব দিল আমাকে ভীষণ বর্ষণ, ...

Theme images by konradlew. Powered by Blogger.