সম্পাদকীয়


"ছড়িয়ে পড়ো তারা হয়ে"

পৃথিবী নামক এই গ্রহে মানুষের বসবাস আজ থেকে পাঁচশত বছর আগ থেকে। সময়ের সাথে সাথে কালের বিবর্তনে মানুষ অজানাকে জেনেছে, অচেনাকে চিনেছে, কত শ্বাপদসংকুল পথ যে করেছে জয় তার কোন ইয়াত্তা নেই। যুগে যুগে মানুষ আসে, মানুষে চলে যায় আবার অনেকে হারিয়ে যায় কালের স্রোতে। চলমান এই পৃথিবী শুধু চলে যায় আপন মহিমায়, ঐ সমস্ত মানুষদের কৃষ্টি কালচার নিয়ে।

আর স্রষ্টার এই অপরূপ সৌন্দর্যময় পৃথীবী গ্রহের মানুষদের কৃষ্টি কালচারকে ধরে রাখতে এবং ইহার শোভাময় রুপকে আরো তাৎপর্যপূর্ণ করতে টেক্সটাইল ইঞ্জিনিয়াররা এই পৃথিবীর এক অবিচ্ছেদ্য অংশ। আর তাঁদের মুক্তচিন্তার বাস্তবিক বিকাশের নিমিত্তে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস ক্যাম্পাসের একমাত্র দেয়ালিকা 'সুঁই -সুতা'।

ধন্যবাদ 'সুঁই-সুতা' দেয়াল পত্রিকার প্রতিষ্ঠাতা ও প্রাক্তন সম্পাদক আল নাঈম ভাই (তৃতীয় ব্যাচ) এবং আর এক প্রাক্তন সম্পাদক ইসরাত জাহন লিজা (চতুর্থ ব্যাচ) আপুকে যাদের অজস্র শ্রমের বিনিময়ে আজকের এই পত্রিকা। এই পত্রিকার মাধ্যমে ফুটিয়ে তুলো নিজেদের চিন্তাভাবনাগুলোকে, ছড়িয়ে পড়ো তারা হয়ে। নিজেই হারিয়ে যাও নিজের লেখার মাঝে, নিজের ভিতরের লেখকসত্তাকে জাগিয়ে তুলে পৃথিবীকে জানিয়ে দাও এই দুনিয়াকে শুধু দেখতে নয়, সাজাতে এবং নতুন রুপে গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের আগমন।

-আব্দুস ছালাম আপেল
সম্পাদক, ৫ম ব্যাচ

No comments

ক্ষুদ্র চিন্তা

মানুষের মৌলিক চাহিদা ৬টি। খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও নিরাপত্তা। বস্ত্র অর্থাৎ টেক্সটাইল মানুষের দ্বিতীয় মৌলিক চাহিদা। এই...

Theme images by konradlew. Powered by Blogger.